1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

পাকিস্তান নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায় বিশ্বকাপে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ৬২ বার
পাকিস্তান নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায় বিশ্বকাপে
পাকিস্তান নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায় বিশ্বকাপে

মিজানুর রহমান টনি: অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। এ টুর্নামেন্টে নিজেদের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে খেলার জন্য চিন্তা শুরু করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর এই পরিকল্পনা ডারবানে আগামী আইসিসি’র সভাতেই উত্থাপন করা হতে পারে। সংবাদমাধ্যম পিটিআই সূত্রে এমন খবর প্রকাশ করেছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

মূল জটিলতার শুরু এশিয়া কাপের আয়োজন কেন্দ্র করে। এবারের আসরের আয়োজক দেশ পাকিস্তান হলেও সেখানে গিয়ে খেলতে নারাজ ভারত। পরবর্তীতে নানা জটিলতার পর হাইব্রিড মডেলে এশিয়া কাপের ভেন্যু চূড়ান্ত হয়। এই নিয়মে মূল আয়োজক দেশ পাকিস্তানে হবে মাত্র ৪ ম্যাচ। আর বিকল্প ভেন্যু শ্রীলঙ্কায় হবে টুর্নামেন্টের বাকি ৯ ম্যাচ।

এশিয়া কাপের জন্য এমন কিছু মেনে নিলেও বিশ্বকাপ ইস্যুতে নড়ে বসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং দেশটির সরকার। ভারতের এশিয়া কাপের মতোই পাকিস্তানের বিশ্বকাপও নিরপেক্ষ ভেন্যুতে নিয়ে যেতে চান দেশটির ক্রীড়ামন্ত্রী।

নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ খেলা প্রসঙ্গে পাকিস্তানের মন্ত্রী আহসান মাজারি বলেছেন, ‘যখন ভারতের দল পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যেতে পারছে না, তখন কেন পাকিস্তানের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে হবে পারবে না—জাকা আশরাফ এ ব্যাপারই (আইসিসি সভায়) উত্থাপন করবেন।

তিনি আরও বলেন, ‘এশিয়া কাপের জন্য ভারত যদি দল পাঠাতে না চায়, তাহলে আমিও বিশ্বকাপের ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে চাই। ভারতীয় বোর্ডের মতে, যদি তাদের পাকিস্তানে নিরাপত্তা নিয়ে ঝামেলা থাকে, তাহলে আমরাও ভারতের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলতে পারি।’ আরও পড়ুন Baji Live

বর্তমান পরিস্থিতিতে, পাকিস্তান বিশ্বকাপ খেলতে ভারতে যাবে কিনা তার পুরোটাই নির্ভর করছে প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের গড়া বিশেষ কমিটির উপর।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme