1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

‘ডিপফেক ভিডিয়ো’র জন্য ৯১ লক্ষ টাকা ক্ষতিপূরণ চাইলেন ইটালির প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ২০ বার
'ডিপফেক ভিডিয়ো'র জন্য ৯১ লক্ষ টাকা ক্ষতিপূরণ চাইলেন ইটালির প্রধানমন্ত্রী
'ডিপফেক ভিডিয়ো'র জন্য ৯১ লক্ষ টাকা ক্ষতিপূরণ চাইলেন ইটালির প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক: ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি। তাঁর আমলে ভারতের সঙ্গে ইটলির দ্বিপাক্ষিক সম্পর্কের প্রভূত উন্নতি হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর ব্যক্তিগত সম্পর্কও অত্যন্ত ভাল। ডিপ ফেক প্রযুক্তি ব্যবহার করে তাঁর অশ্লীল ভিডিয়ো তৈরি করে আপলোড করা হয়েছিল মার্কিন পর্নোগ্রাফিক ওয়েবসাইটে।

আপলোড করেছিলেন ইটালির এক বাবা-ছেলে জুটি। এবার তার জন্য ক্ষতিপূরণ হিসেবে ১ লক্ষ ইউরো, অর্থাত্‍, ভারতীয় মুদ্রায় প্রায় ৯১ লক্ষ টাকা চাইছেন ইটালির প্রধানমন্ত্রী, এমনটাই জানিয়েছে বিবিসি।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, ইটালির এক ৪০ বছর বয়সী ব্যক্তি এবং তাঁর ৭৩ বছর বয়সী বাবা মিলে এই ডিুফেক ভিডিয়ো তৈরি করেছিল। এক পর্নস্টারের মুখে জর্জিয়া মেলোনির মুখ চাপিয়ে, বেশ কয়েকটি অশ্লীল ভিডিয়ো তৈরি করেছিল তারা। তারপর ভিডিয়োগুলি আপলোড করেছিল মার্কিন যুক্তরাষ্ট্রের এক পর্নোগ্রাফিক ওয়েবসাইটে। কয়েক মাস ধরে লক্ষ লক্ষ বার ভিডিয়োগুলি দেখা হয়েছিল।

ইটালির পুলিশ, যে স্মার্টফোনটি ব্যবহার করে ডিপফেক ভিডিয়োগুলি তৈরি করা হয়েছিল এবং আপলোড করা হয়েছিল, সেই ফোনটি ট্র্যাক করে সন্দেহভাজনদের শনাক্ত করে। তদন্তে দেখা যায়, ২০২২ সালে ভিডিয়োগুলি আপলোড করা হয়েছিল। এর অর্থ, সেই সময় জর্জিয়া মেলোনি ইতালির প্রধানমন্ত্রীর পদে ছিলেন না। অপরাধী ওই দুই ব্যক্তির বিরুদ্ধে মানহানির মামলা করেছেন জর্জিয়া মোলেনি।

জুলাই মাসে ইটালির এক আদালতের এই মামলার সাক্ষ্য দেবেন ইতালির প্রধানমন্ত্রী। তার আগেই এই বিপুল পরিমাণ ক্ষতিপূরণের দাবির বিষয়টি সামনে এসেছে। তবে, জর্জিয়া মেলোনির আইনি দলের দাবি, ক্ষতিপূরণের এই দাবিটি ‘প্রতীকী’। ক্ষতিপূরণের অর্থ জর্জিয়া মেলোনি নিজে ব্যবহার করবেন না। পুরুষদের হিংসার শিকার হওয়া মহিলাদের সাহায্যার্থে পুরো টাকাটাই তিনি দান করবেন। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই বিশাল ক্ষতিপূরণের দাবি, সমাজে একটা বিশেষ বার্তা পৌঁছে দেবে বলে আশা করা হচ্ছে। প্রধানমন্ত্রীকে দেখে, এই ধরনের ক্ষেত্রে অভিযোগ করতে ভয় পাবেন না মহিলারা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme