1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

জনমত সমীক্ষায় এগিয়ে ট্রাম্প, কোন কোন প্রদেশে বাইডেনকে পিছনে ফেলে দিলেন প্রাক্তন প্রেসিডেন্ট?

  • আপডেট টাইম : শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪
  • ১৩ বার
জনমত সমীক্ষায় এগিয়ে ট্রাম্প, কোন কোন প্রদেশে বাইডেনকে পিছনে ফেলে দিলেন প্রাক্তন প্রেসিডেন্ট?
জনমত সমীক্ষায় এগিয়ে ট্রাম্প, কোন কোন প্রদেশে বাইডেনকে পিছনে ফেলে দিলেন প্রাক্তন প্রেসিডেন্ট?

আন্তর্জাতিক ডেস্ক: গত ১৭ থেকে ২৪ মার্চের মধ্যে সাতটি প্রদেশের প্রতিটি থেকে বিভিন্ন সামাজিক স্তরের ৬০০ জন করে ভোটার নিয়ে মোট ৪,২০০ জনের মধ্যে ওই জনসমীক্ষা করা হয়েছে বলে ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে।

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের এখনও সাত মাস বাকি। কিন্তু এখন থেকেই সে দেশের বিভিন্ন সংবাদমাধ্যম শুরু করে দিয়েছে প্রাথমিক জনমত সংগ্রহের কাজ। এমনই এক জনমত সমীক্ষার রিপোর্ট বলছে, আমেরিকার ভোট রাজনীতিতে ‘দোদুল্যমান প্রদেশ’ (‘সুইং স্টেট’ বা ‘ব্যাটেলগ্রাউন্ড স্টেট’) হিসাবে পরিচিত ছ’টি রাজ্যেই প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এগিয়ে রয়েছেন।

ওয়াল স্ট্রিট জার্নাল প্রকাশিত এমনই এক সমীক্ষা জানাচ্ছে, ট্রাম্প ছ’টি ‘সুইং স্টেট’-এ ২ থেকে ৮ শতাংশ পয়েন্টে তাঁর প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী তথা বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের চেয়ে এগিয়ে রয়েছেন। ওই প্রদেশগুলি হল, পেনসিলভানিয়া, মিশিগান, অ্যারিজোনা, জর্জিয়া, নেভাদা এবং নর্থ ক্যারোলাইনা। তবে আর এক ‘দোদুল্যমান প্রদেশ’ উইসকনসিনে ট্রাম্পের চেয়ে ৩ শতাংশ বেশি ভোটদাতার সমর্থন রয়েছে বাইডেনের প্রতি।

প্রসঙ্গত, ২০২০ সালের নির্বাচনে উইসকনসিন এবং মিশিগানে জয় ছিনিয়ে নিয়েই ট্রাম্পকে হারিয়েছিলেন বাইডেন। গত ১৭ থেকে ২৪ মার্চের মধ্যে সাতটি প্রদেশের প্রতিটি থেকে বিভিন্ন সামাজিক স্তরের ৬০০ জন করে ভোটার নিয়ে মোট ৪,২০০ জনের মধ্যে ওই জনসমীক্ষা করা হয়েছে বলে ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে। আমেরিকার নিহত প্রেসিডেন্ট জনএফ কেনেডির ভাইপো রবার্ট এফ কেনেডি জুনিয়র ইতিমধ্যেই নির্দল হিসাবে প্রেসিডেন্ট ভোটে লড়ার কথা ঘোষণা করেছেন। এই ডেমোক্র্যাট নেতা নির্দল হিসাবে লড়লে বাইডেনের অসুবিধা আরও বাড়তে পারে বলেও উঠে এসেছে জনসমীক্ষায়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme