1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

মধ্যরাত থেকে ইন্টারনেট সেবায় ধীরগতি, যা জানা গেল

  • আপডেট টাইম : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ৮ বার
মধ্যরাত থেকে ইন্টারনেট সেবায় ধীরগতি, যা জানা গেল
মধ্যরাত থেকে ইন্টারনেট সেবায় ধীরগতি, যা জানা গেল

অনলাইন ডেস্ক: সারাদেশে মধ্যরাত থেকে ইন্টারনেট সেবায় ধীরগতি দেখা যাচ্ছে। কুয়াকাটায় স্থাপিত দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবল (এসএমডাব্লিও-৫) সংযোগে কারিগরি ক্রটির কারণে এ সমস্যা তৈরি হয়েছে। ক্যাবলটি মেরামত করে পুনরায় চালু করা হলে এ সমস্য থাকবে না। এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসি (বিএসসিপিএলসি)।

আজ শনিবার (২০ এপ্রিল) গণমাধ্যমকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে গ্রাহকদের কাছে দুঃখ প্রকাশ করেন বিএসসিপিএলসি-এর মহাব্যবস্থাপক সাইদুর রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল শুক্রবার দিবাগত রাত ১২টায় দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবলটি সিঙ্গাপুর থেকে ৪৪০ কি. মি. পশ্চিম প্রান্তে বিচ্ছিন্ন হয়ে পড়ে। ফলে এ ক্যাবলের মাধ্যমে কুয়াকাটা-সিঙ্গাপুরমুখী সব ট্রাফিক বর্তমানে বন্ধ রয়েছে। এসএমডাব্লিও-৫ কনসোর্টিয়ামের মাধ্যমে ক্যাবলটি মেরামত করে পুনরায় সংযোগের ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, কুয়াকাটায় অবস্থিত দ্বিতীয় সাবমেরিন ক্যাবলটি বন্ধ থাকলেও কক্সবাজারে অবস্থিত এসএমডাব্লিও-৪ সাবমেরিন এবং আইটিসি প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে দেশে ইন্টারনেট সেবা দেওয়া হচ্ছে। তবে এসএমডাব্লিও-৫ সাবমেরিন ক্যাবল মেরামত করে পুনরায় চালু না হওয়া পর্যন্ত ইন্টারনেট সেবায় ধীরগতি থাকতে পারে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme