1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. md.masudrana2008@gmail.com : admi2017 :
  3. info.motaharulhasan@gmail.com : motaharul :
  4. email@email.em : wpadminne :

১৮ এর পরিবর্তে ২০-এ প্রতিশোধ নিল রাশিয়া

  • আপডেট টাইম : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ১৬০ বার

অনলাইন ডেস্ক: চেক প্রজাতন্ত্র রাশিয়ার ১৮ জন কূটনীতিককে বহিষ্কার করার পর রাশিয়া পাল্টা ব্যবস্থা হিসেবে ২০ চেক কূটনীতিককে বহিষ্কার করেছে।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় রবিবার এ সংক্রান্ত বিবৃতিতে জানায়, প্রাগ থেকে ১৮ রুশ কূটনীতিককে বহিষ্কারের জবাবে মস্কোর চেক দূতাবাসের ২০ কর্মীকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, এসব অবাঞ্ছিত ব্যক্তিকে ১৯ এপ্রিল রাত ১২টার মধ্যে রাশিয়ার ভূমি ত্যাগ করতে হবে।
রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা চেক প্রজাতন্ত্র থেকে তার দেশের কূটনীতিকদের বহিষ্কারের সমালোচনা করে বলেছেন, এ ঘটনায় রাশিয়ার মোকাবিলায় চেক প্রজাতন্ত্রের পররাষ্ট্রনীতির স্বাধীনতাহীনতার বিষয়টি ফুটে উঠেছে।

তিনি প্রাগ থেকে রুশ কূটনীতিকদের বহিষ্কারের ঘটনাকে ‘হাস্যকর’ ও ‘তাবেদারি পদক্ষেপ’ আখ্যায়িত করে বলেন, একবিংশ শতাব্দিতে বিশ্বে তাবেদার শাসকদের পরিমাণ যে কতটা বেড়েছে এ ঘটনায় তার একটি ক্ষুদ্র নমুনা ধরা পড়েছে।

জাখারোভা আরও স্পষ্ট করে বলেন, আমেরিকার নির্দেশে তার তাবেদার সরকারগুলো তৎপর হয়ে উঠেছে এবং পোল্যান্ড ও চেক প্রজাতন্ত্র নিজেদেরকে আমেরিকার পদলেহী হিসেবে প্রমাণ করেছে।

চেক প্রজাতন্ত্র গত শনিবার ১৮ রুশ কূটনীতিককে ১৮ ঘণ্টার মধ্যে দেশটি ত্যাগ করার নির্দেশ দেয়। প্রাগ দাবি করেছে, এসব কূটনীতিক আসলে রাশিয়ার বিশেষ বাহিনীর সদস্য এবং তারা চেক প্রজাতন্ত্রে গুপ্তচরবৃত্তির কাজ করছিল।

বাংলার বিবেক /এম এস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme