1. md.masudrana2008@gmail.com : admi2017 :
  2. info.motaharulhasan@gmail.com : motaharul :
শীর্ষে পর্তুগাল, পিছিয়ে গিয়েও জয় ব্রুইনদের - Banglar Bibek

শীর্ষে পর্তুগাল, পিছিয়ে গিয়েও জয় ব্রুইনদের

  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ৪৪ বার
শীর্ষে পর্তুগাল, পিছিয়ে গিয়েও জয় ব্রুইনদের
শীর্ষে পর্তুগাল, পিছিয়ে গিয়েও জয় ব্রুইনদের
4 / 100

ক্রীড়া ডেস্ক: ২৮ মিনিটে বেলজিয়ামের বিরুদ্ধে পোল্যান্ডকে তাঁর অসাধারণ বল নিয়ন্ত্রণের সাহায্যে বাঁ-পায়ে গোল করে এগিয়ে দিয়ে।

নেশনস লিগ

পর্তুগাল ২ চেক প্রজাতন্ত্র ০

আয়ারল্যান্ড ০ ইউক্রেন ১

ওয়েলস ১ নেদারল্যান্ডস ২

বেলজিয়াম ৬ পোল্যান্ড ১

নেশনস লিগে জয়ের ধারা অব্যাহত পতুর্গালের। গ্রুপ ‘বি’-র ম্যাচে বৃহস্পতিবার রাতে লিসবনে তারা হারাল চেক প্রজাতন্ত্রকে। ঘরের মাঠে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা জিতলেন ২-০।

৩৩ মিনিটে বের্নার্দো সিলভার থেকে বল পেয়ে কোণাকুণি শটে পর্তুগালের প্রথম গোল করেন জোয়াও ক্যানসেলো। এর ঠিক পাঁচ মিনিট পরে একই রকম ভাবে দ্বিতীয় গোলটি করেন গনসালো গুয়েদেস। এ ক্ষেত্রেও তাঁকে গোলের বলটি বাড়িয়েছিলেন বের্নার্দো সিলভা। এই জয়ের ফলে তিন ম্যাচে দু’টি জয়-সহ সাত পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে রইল পর্তুগাল। রোনাল্ডো গোল না পেলেও দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি আক্রমণ শানিয়েছিলেন। তবে তাঁকে কড়া নজরে রেখেছিল চেক রক্ষণ।

এ দিকে, হেরেই চলেছে আয়ারল্যান্ড। এ বার আইরিশরা ০-১ হারলেন ইউক্রেনের কাছে। বিশ্বকাপ প্লে-অফে ওয়েলসের কাছে হেরে মূলপর্বে ওঠার স্বপ্নভঙ্গ হওয়ার পরে ইউক্রেন ঘুরে দাঁড়াল এই ম্যাচে। দ্বিতীয়ার্ধের শুরুতে পরিবর্ত হিসেবে নামা ভিক্টর সিগ্যানকফ ফ্রি-কিক থেকে জয়ের গোলটি করেন। যা পাঁচ দিনে দ্বিতীয় বার হার নিশ্চিত হয় আয়ারল্যান্ডের। প্রথম ম্যাচে তাদের হারিয়েছিল আর্মেনিয়া।

রাশিয়ার হামলা চলার মধ্যেই ডাবলিনে এই ম্যাচ ঘিরে প্রবল উৎসাহ ছিল ইউক্রেনের সমর্থকদের। স্কটল্যান্ড এবং ওয়েলসের মতো ইউক্রেনীয় ফুটবলারদের উষ্ণ অভ্যর্থনা জানান আয়ারল্যান্ডের সমর্থকেরাও।

রুদ্ধশ্বাস জয় নেদারল্যান্ডসের: নেশনস লিগে শেষ মুহূর্তের গোলে ওয়েলসেকে হারিয়ে দিল নেদারল্যান্ডস। কোচ রব পেজ-এর দল নেশনস লিগে প্রথম জয়ের খোঁজে শুরু থেকেই মরিয়া হয়ে ছিল। বেলজিয়ামকে এর আগে ৪-১ গোলে উড়িয়ে দেওয়া দলে নেদারল্যান্ডসের কোচ লুই ফান গাল বেশ কিছু পরিবর্তন করেছিলেন এই ম্যাচে।

ম্যাচের দ্বিতীয়ার্ধে টেউন কোপমেনার্স এগিয়ে দিয়েছিলেন নেদারল্যান্ডসকে। সংযুক্ত সময়ে ওয়েলসের রাইস নরিংটন ডেভিস হেডে গোল করেন। তখন মনে হয়েছিল, ম্যাচ থেকে এক পয়েন্ট তারা পাচ্ছেই। কিন্তু তার ঠিক ১০০ সেকেন্ড পরেই নাটকীয় ভাবে ডাচ দলের ওয়াউট ওয়েগহর্স্ট ওয়েলসের আশায় জল ঢেলে দেন। এই জয় নেদারল্যান্ডসকে গ্রুপে শীর্ষে তুলে আনল।

পোল্যান্ডকে ছ’গোল বেলজিয়ামের: শুরুটা করেছিলে রবার্ট লেয়নডস্কিই। ২৮ মিনিটে বেলজিয়ামের বিরুদ্ধে পোল্যান্ডকে তাঁর অসাধারণ বল নিয়ন্ত্রণের সাহায্যে বাঁ-পায়ে গোল করে এগিয়ে দিয়ে। যা তাঁর ৭৬তম আন্তর্জাতিক গোল। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। জবাবে বেলজিয়াম ৬-১ বিধ্বস্ত করল লেয়নডস্কিদের! ৪২ মিনিটে অ্যাক্সেল উইটসেল বক্সের বাইরে থেকে গোলার মতো শটে সমতা ফেরান। ৫৯ মিনিটে ২-১ করেন কেভিন দ্য ব্রুইন। এবং লিয়ান্দ্রো ট্রোসার্ড সাত মিনিটের ব্যবধানে দুটি গোল করে ৪-১ এগিয়ে দেন বেলজিয়ামকে। ৭৩ ও ৮০ মিনিটে। দ্বিতীয় গোলটি পোল্যান্ডের বক্সের ডান প্রান্ত থেকে অসাধারণ বাঁকানো শটে করেন ট্রসার্ড। ১৯৬৫-র পরে এত বড় ব্যবধানে পোল্যান্ড প্রথম হারল।

অস্ট্রিয়ার বিরুদ্ধে দলে ফিরছেন এমবাপে: উয়েফা নেশনস লিগে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স। এ বার এখনও পর্যন্ত জয় অধরা করিম বেঞ্জেমাদের। ফরাসি শিবিরে স্বস্তির খবর চোট সারিয়ে মাঠে ফিরতে চলেছেন এমবাপে।

শুক্রবার উয়েফা নেশনস লিগে: অস্ট্রিয়া বনাম ফ্রান্স, ডেনমার্ক বনাম ক্রোয়েশিয়া, আলবানিয়া বনাম ইসরায়েল, আন্ডোরা বনাম লিচেনস্টাইন, বেলারুশ বনাম কাজ়াখস্তান, মলডোভা বনাম লাটভিয়া, আজ়েরবাইজান বনাম স্লোভাকিয়া।

বাংলার বিবেক/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2020 BanglarBibek
Customized BY NewsTheme